সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদেহাতিয়ায় মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

বিএনপ্রতিবেদকঃ নোয়াখালীর কোম্পনীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ  সমাবেশ করেছে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ায় কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্তরে হাতিয়া প্রেসক্লাবের আয়োজনে এই মানববন্ধন, বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ  সমাবেশে সাংবাদিক ছাড়া ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সংহতি প্রকাশ করনে।
মানববন্ধন শেষে হাতিয়া প্রেসক্লাবের সভাপতি কৃষ্ণ  চন্দ্র মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি ইসমাইল হোসেন কিরন, সহ-সভাপতি ইফতেখার হোসেন তুহিন, সাধারণ সম্পাদক মোঃফিরোজ উদ্দিন,সাবেক প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি হাতিয়া উপজেলার সাধারন সম্পাদক মাইন উদ্দিন লেলীন, বাংলাদেশ কুঠির হাতিয়া উপজেলার সাধারন সম্পাদক মশিউর রহমান মঞ্জু, প্রজন্ম হাতিয়ার সাধারন সম্পাদক সাজেদ উদ্দিন, জাগ্রত দ্বীপ হাতিয়ার এ্যডমিন মো: জনি। প্রমূখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা খুনের সঙ্গে জড়িত সব আসামিদের আগামি ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। তাঁরা হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে তার হুশিয়ারি দেন।  অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলেও ঘোষণা দেন তারা।
উল্লেখ্য, গত শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলার চরফকিরা ইউনিয়নের চাপরাশীরহাট পূর্ববাজার এলাকায় দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে সংঘর্ষের চিত্রধারনের সময় গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। গুরতর আহত অবস্থায় প্রথমে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হয়, পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ঢামেকের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে চিকিৎসাধিন অবস্থায় শনিবার রাত ১০টা ৪০ মিনিটের দিকে মুজাক্কিরের মৃত্যু হয়।
Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *