নোয়াখালীতে আবুল খায়ের গ্রুপের অক্সিজেন রিফিলিং স্টেশন উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি।। করোনা মহামারীতে অক্সিজেন সংকট দূর করতে নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে অক্সিজেন রিফিলিং স্টেশন উদ্বোধন করা হয়েছে।বৃহস্পতিবার  সন্ধ্যায় অক্সিজেন রিফিল স্টেশনটি উদ্বোধন করা হয়।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, এখন করোনা মহামারি চলছে। কেউ যাতে অক্সিজেনের অভাবে চিকিৎসা থেকে বঞ্চিত না হন সেজন্য আমরা ন্যূনতম সহযোগিতার চেষ্টা করছি। নোয়াখালীতে যারা চিকিৎসক আছেন তারা অনেক কষ্ট করে সেবা দিয়ে যাচ্ছেন। তাদেরকে ন্যূনতম সাপোর্ট দেওয়ার জন্য অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করেছি আমরা। যাতে তারা এই করোনা মহামারি মোকাবেলায় উৎসাহ পান।

তিনি আরও বলেন, আগে অক্সিজেন সিলিন্ডার রিফিল করতে ১ থেকে ২ দিন সময় লেগে যেতো। এখন যেহেতু আবুল খায়ের গ্রুপ অক্সিজেন রিফিল স্টেশনটি স্থাপন করা হয়েছে তাই ৫ মিনিটে একটা সিলিন্ডার রিফিল করা যাবে। আবুল খায়ের গ্রুপ থেকে অক্সিজেন রিফিল স্টেশনটি স্থাপন করায় আমরা তাদের কাছে কৃতজ্ঞ।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, করোনাকালে অক্সিজেন সংকট দূর করতে আবুল খায়ের গ্রুপের অক্সিজেন রিফিল স্টেশন চমৎকার ভূমিকা রাখবে। অক্সিজেন স্টেশনটিতে ২০ টি (৭৫০০ লিঃ প্রতিটি) সিলিন্ডারের মাধ্যমে হাসপাতালের ছোট ছোট অক্সিজেন সিলিন্ডারে অক্সিজেন সরবরাহ করা যাবে।

তিনি আরও বলেন, আবুল খায়ের গ্রুপ চট্টগ্রামে তাদের কারখানা থেকে অক্সিজেন সরবরাহ করবে। আর আবুল খায়ের গ্রুপের ১ জন অপারেটর ও ১ জন স্টাফ সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহে কাজ করবেন।

এ সময় জেলা জাতীয় গোয়েন্দা সংস্থার উপপরিচালক ইকবাল হোসেন, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমান, আবুল খায়ের গ্রুপের ইঞ্জিনিয়ার মোমিনুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা সাদাত উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *